বিনোদন বিভাগে ফিরে যান

একের পর এক নতুন রেকর্ড গড়ল ‘পাঠান’, স্বস্তি পেল বলিউড?

January 25, 2023 | 2 min read

২০২৩ সালের পৃথিবীতে, যখন বিনোদন ব্যাপারটাই তার রূপরেখা বদলে ফেলেছে, দক্ষিণী ছবির কাছে যখন ক্রমশ কোনঠাসা হয়ে পড়ছে তখন একজন ষাট ছুঁই ছুঁই মানুষ ম্যাজিক দেখালেন। নিশব্দে জানিয়ে দিলেন ‘বাদশা জিন্দা হ্যায়’।


বুধবার ‘বাদশা’ শাহরুখ খানের ‘পাঠান’ ছবিটি মুক্তি পেল। এবং মুক্তির দিনই সব বিতর্ককে দূরে সরিয়ে একের পর এক নতুন রেকর্ড গড়ল।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ জানাচ্ছেন, যে প্রথম দিনের প্রথম শোয়ের পরে আরও প্রায় ৩০০টি শো যুক্ত হয়েছে। পাঠান এখন যেকোনও হিন্দি ছবির থেকে বেশি স্ক্রিনে রিলিজ করল। গোটা বিশ্বব্যাপী ৮,০০০টি স্ক্রিনে ‘পাঠান’ প্রদর্শিত হচ্ছে। এর মধ্যে আড়াই হাজারটি বিদেশে। ১০০টিরও বেশি দেশে প্রদর্শিত হচ্ছে ‘পাঠান’, এটিও একটি রেকর্ড।

ছবি সৌজন্যেঃ Srk Vibes

স্পাই থ্রিলারটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম।

তরুণ আদর্শ টুইটারে লিখেছেন, “অভূতপূর্ব: পাঠান-এর শো বেড়েছে, স্ক্রিন কাউন্ট সর্বকালের সর্বোচ্চ (হিন্দি)”
“পাঠান বক্স অফিসে ঝড় তুলেছে। প্রথম প্রদর্শনীর পরপরই ৩০০টি শো বেড়েছে। বিশ্বব্যাপী মোট স্ক্রিন সংখ্যা এখন ৮,০০০। ভারত: ৫,৫০০ স্ক্রিন, বিদেশে: ২,৫০০ স্ক্রিন।
পাঠান প্রথম দিনের অগ্রিম বুকিং— ৫.৫ লক্ষ টিকিট বিক্রি করেছে। রেকর্ডটি (হিন্দি এবং হিন্দি-ডাব করা ছবির জন্য)। দ্বিতীয় স্থানে রয়েছে Bahubali।

মার্ভেলের ধাঁচে তৈরি হয়েছে ‘স্পাই ইউনিভার্স’। মানে যখন এক জন সুপারহিরোয় কুলোয় না, তখনই এগিয়ে আসে ‘অ্যাভেঞ্জার্স’। ‘যশরাজ ফিল্মস’ও সেই ফর্মুলা মাথায় রেখে তৈরি করে ফেলেছে গুপ্তচরদের ব্রহ্মাণ্ড! যেখানে বলিউড মিশে যায়। ভাইয়ে-ভাইয়ে বিরোধ মিটে যায়। কাঁধে কাঁধ মিলিয়ে বক্স অফিসের ভার তুলে নেন ইন্ডাস্ট্রির ‘বড়রা’। কারণ নায়করা নিজেই বলছেন, বলিউডের এই দুর্দিনে সব কিছু ‘‘বাচ্চোঁ কে হাত নেহি ছোড় সকতে!’’ কিন্তু মার্ভেল-ডিসি যা অনেক আগেই করে ফেলেছে, বলিউড তা করে দেখাতে বড্ড দেরি করে ফেলল না তো? যা-ই হোক, দেরি করে হলেও বলিউডে যে বদল আসছে, তা প্রমাণ করল ‘পাঠান’।

তাই বছরের শুরুতে ‘পাঠান’ মুক্তি নিয়ে প্রায় উৎসব শুরু হয়ে গিয়েছিল দেশ জুড়ে। কোনও ‘বয়কট গ্যাং’ বা কোনও রাজনৈতিক দল ভোরবেলা থেকে মাল্টিপ্লেক্সের সামনে দর্শকের ভিড় আটকাতে পারেনি। হাজার বিতর্কের মাঝেও জিতে গিয়েছেন বাদশা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Entertainment, #Shahrukh Khan, #Bollywood, #Pathaan, #Hindi movie

আরো দেখুন