বিনোদন বিভাগে ফিরে যান

‘অমর আকবর অ্যান্টনি’-র সূত্র টেনে Boycott Gang-কে কী বার্তা দিলেন শাহরুখ?

January 31, 2023 | 2 min read

পাঠান মুক্তি পেয়েছে ২৫ জানুয়ারি, ইতিমধ্যেই ঝড় চলছে পাঠানকে ঘিরে। জিরোর পর প্রায় চার বছর বাদে ফিরেছেন শাহরুখ। প্রেক্ষাগৃহগুলি রীতিমতো ভিড়ে ঠাসা। শাহরুখ নিজে জানিয়েছেন কেবল পাঠানের স্ক্রিনিংয়ের জন্যে দেশে বন্ধ হয়ে যাওয়া ২৫ সিঙ্গেল স্ক্রিন ফের চালু করা হয়েছে। এহেন সাফল্যের ছবি পাঠান নিয়ে কম বিতর্ক হয়নি। ‘বেশরম রঙ’ গানে দীপিকার পোশাক ঘিরে শুরু হয়েছিল বিতর্ক। পাঠান বয়কট করার দাবিতে নেমে পড়েছিল হিন্দুত্ববাদী বেশ কিছু সংগঠন। লাগাতার জায়গায় জায়গায় সিনেমা হলে হামলা, ভাঙচোর চালানো হয়েছে, এমনকি পাঠানের পোস্টারও ছিঁড়ে দেওয়া হয়েছে। কিন্তু তা সত্ত্বেও পাঠান অন্যতম সেরা হিট হতে চলেছে। ইতিমধ্যেই আয় পাঁচশো কোটি পেরিয়ে গিয়েছে। প্রায় ১০০টি দেশের ৮,০০০ প্রেক্ষাগৃহে চলছে পাঠান, হিন্দি ছবির ক্ষেত্রে যা সর্বকালীন নজির। আয়ের নিরিখে একের পর এক নজির ভেঙে হয়ত সর্বকালের সেরা ছবি হতে চলেছে পাঠান। এত সাফল্যের পর সোমবার গোটা টিম পাঠান সাংবাদিকদের মুখোমুখি হয়েছিল, সেই মঞ্চ থেকেই বয়কট গ্যাংকে বার্তা দিলেন বলিউডের বাদশা।

১৯৭৭-এর মনমোহন দেশাইয়ের বিখ্যাত ছবি ‘অমর আকবর অ্যান্টনি’-র সূত্র টেনে শাহরুখ বলেন, পাঠান ছবিতে দীপিকা অমর, তিনি নিজে আকবর এবং জন হলেন অ্যান্টনি। বিচ্ছিন্নতাবাদী ও বিভেদকামী বয়কট গ্যাংকে কার্যত সম্প্রীতির বার্তাই দিয়ে গেলেন শাহরুখ। তিনি আরও বলেন, এটাই সিনেমা। কারও জন্যে কোনও বিভেদ, বিদ্বেষ নয়। তারা মানুষকে ভালবাসেন, মানুষের জন্যেই ছবি বানান। মানুষের ভালবাসা তারা পেতে চান। কারও ভাবাবেগকে আঘাত করা তাদের উদ্দেশ্য নয়। খুশি, ভ্রাতৃত্ব, ভালবাসা ছড়িয়ে দেওয়াই তাদের ছবির লক্ষ্য। বিনোদনের জন্যেই ছবি বানানো হয়।

তিনি আরও বলেন, ভারতে অত্যন্ত সুন্দর এক দেশ, তাঁর স্মৃতি, গল্প মিশে রয়েছে এ’দেশে। তিনি দেশের সংস্কৃতির কথাও বলেন। এ সময়ে হাল আমলের মতো গল্প বলতে হবে। আজকের দিনে, আজকের তরুণদের ভাষায়, তাদের মতো করে গল্প বলতে হবে। এরপর শাহরুখ বলেন, তিনি সৌভাগ্যবান কারণ, কোটি কোটি মানুষের ভালবাসা তিনি পেয়েছেন। তিনি খুশি হলেও ব্যালকনিতে আসেন, দুঃখ পেলেও ব্যালকনিতে আসেন। এই ব্যালকনিই তাঁর শক্তি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Boycott Gang, #Bollywood, #shah rukh khan, #Pathaan, #Pathaan Movie, #Amar Akbar Anthony

আরো দেখুন