কলকাতা বিভাগে ফিরে যান

INDIA জিতবে, মোদী হারবে, BJP হারবে, একুশে জুলাই বার্তা মমতার

July 21, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামী বছর লোকসভা নির্বাচন। পঞ্চায়েতে বড় জয়। ব্যাঙ্গালুরুতে বিজেপি বিরোধী ‘ইন্ডিয়া’ জোট গঠন। এমন পরিস্থিতিতে ২১ জুলাইয়ের মঞ্চে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কি বলেন সে দিকে নজর ছিল সকলের।

এবার ২১ শে জুলাইর মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রে নরেন্দ্র মোদীর সরকারকে হটনোর ডাক দেবেন বলে মনে করা হচ্ছিল। হলও তাই। সভামঞ্চ থেকে কেন্দ্রের সরকারের বিরুদ্ধে সরব হয়ে মুখ্যমন্ত্রী মমতার অভিযোগ, চারদিকে জিনিসপত্রের দাম বাড়ছে। কিন্তু চারিদিকে দাঙ্গার নামে ভাগাভাগির চেষ্টা করছে বিজেপি।

মমতা বলেন, ‘‘আমি চ্যালেঞ্জ নেওয়া লোক। মৃত্যু নিয়ে রাজনীতি করছে বিজেপি। ত্রিপুরায় রথযাত্রায় ২৬ জন মারা গেলেন। ট্রেন দুর্ঘটনায় কত মানুষ মারা গেলেন। নমামি গঙ্গে প্রকল্পকেন্দ্রে কত জন দুর্ঘটনায় মারা গেলেন। আমি কিন্তু কিছু বলিনি। মৃত্যু নিয়ে রাজনীতি করি না। কিন্তু বাংলাতে কেউ মারা গেলেই রাজনীতি শুরু করছে বিজেপি।’’

তিনি আরও বলেন, ‘‘২০২৪ সালে নতুন ইন্ডিয়ার জন্ম হবে। বিজেপিকে কেন্দ্র থেকে সরিয়ে দেবেন সাধারণ মানুষ। মণিপুরের মহিলাদের যে ভাবে অত্যাচার করা হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়। বিজেপি সরকারের লজ্জা করা উচিত।’’

পঞ্চায়েতে হানাহানির ঘটনা নিয়ে এদিন বিরোধীদের তোপ দাগেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচনে ৭১ হাজার বুথে ভোট হল। কিন্তু গোলমাল হল তিন জায়গায়। ভাঙড়, ডোমকল, ইসলামপুর। আর কোচবিহারে গন্ডগোল হয়েছে। সব থেকে বেশি খুন হয়েছেন তৃণমূল কর্মীরাই। তৃণমূল কর্মীরা কি তৃণমূল কর্মীদের খুন করবে?’’ পঞ্চায়েত নির্বাচনে যাঁরা হিংসার বলি হয়েছেন, তাঁদের জন্য চাকরি এবং আর্থিক ক্ষতিপূরণের কথাও ঘোষণা করেন মমতা। পুলওয়ামার মতো বাংলায় সাজানো ঘটনা ঘটাতে চাইছে বিজেপি, দাবি মমতার।

মমতার অভিযোগ, কেন্দ্র বাংলার টাকা আটকে রেখেছে। ২৫ কোটি টাকা দিয়ে বিদেশিদের উপহার দিচ্ছেন। উপহার দিয়ে সার্টিফিকেট কিনছেন। সভামঞ্চ থেকে বাংলার নিজস্ব টাকায় ১০০ দিনের কাজের একটি প্রকল্প শুরু করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, এই প্রকল্পের নাম দেওয়া হবে ‘খেলা হবে’।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Mamata Banerjee, #bjp, #21st July, #2024 Lok Sabha Elections

আরো দেখুন