রাজ্য বিভাগে ফিরে যান

ভ্যাপসা গরম নাকি বৃষ্টিতে স্বস্তি? কেমন থাকবে আজকের আবহাওয়া?

July 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা হলেও ভারী বৃষ্টিপাতের কোন‌ও সম্ভাবনা নেই, শনিবার সারাদিন‌‌ই এমন আবহাওয়া থাকবে। তবে কিছু অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। হালকা বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলী, ও দুই ২৪ পরগণায়। তবে আজ‌ও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবেই।

আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩.২, স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি, ও ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৯১ ও ৬৪ শতাংশ।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই মুহূর্তে দুই বঙ্গেই বৃষ্টিরপাতের ঘাটতি রয়েছে। তাপমাত্রারও বিশেষ কিছু পরিবর্তন হবে না। কলকাতা বা তার পার্শ্ববর্তী এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকবে। দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আবার কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির‌‌ও সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশের কাছে একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হলেও এর খুব একটা প্রভাব দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে পড়বে না বলে জানা যাচ্ছে ।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #rains, #Weather Update

আরো দেখুন