বিনোদন বিভাগে ফিরে যান

‘রকি অর রানি..’ ছবিতে বাদ ‘খেলা হবে-মমতা’! কেন সেন্সরের কাটছাঁটের নির্দেশ?

July 25, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রকি অউর রানি কি প্রেমকাহিনি চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি। গলি বয় ছবির পর ফের জুটি বেঁধেছেন আলিয়া ভাট ও রণবীর সিং। ছবির টিজার থেকে ট্রেলার, গান, সবেতেই চলচ্চিত্র নির্মাতা করণ জোহরের বিশেষত্বের ছাপ রেখেছেন। ফের আলিয়া ও রণবীরের ফের ম্যাজিক দেখার জন্য অপেক্ষায় অনুরাগীরা।

এই ছবিটির ট্রেলার কয়েক সপ্তাহ আগে মুক্তি পেয়েছে, যা দেখে দর্শকদের মধ্যে চড়ছে উত্তেজনার পারদ। দুই আলাদা রাজ্যের পরিবারের দুই সন্তান যখন একে অন্যের প্রেমে পড়ে, তখন পরিবার ও তাঁদের মধ্যে সমীকরণ কিরকম হতে পারে তা দেখানো হয়েছে। আলিয়া ভাট এখানে পশ্চিমবঙ্গের মেয়ে। তাই স্বাভাবিকভাবেই তাঁর কথায়, আলোচনায় বাংলা, বাংলার ট্রেন্ডিং টপিক জায়গা করে নিয়েছে। উঠে এসেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গও। দর্শকরা রকি এবং রানির রসায়ন এবং একে অপরের পরিবারের মন জয় করার জন্য সংগ্রামের এক ঝলক দেখেছেন।

জানা গেছে, এই ছবি থেকে বেশ কিছু সংলাপ বাদ দেওয়ার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড (Central Board of Film Certification)। একটি সংলাপে ‘ওল্ড মঙ্ক’ কে বোন্ড মঙ্ক-এ পরিবর্তন করা হয়েছে। ছবিতে বাদ পড়েছে লোকসভার প্রসঙ্গ। অন্তর্বাসের দোকানে গিয়ে ব্রা উচ্চারণ করাতেও এসেছে আপত্তি। তা পাল্টে করে দেওয়া হচ্ছে আইটেম। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে একটি সংলাপ খেলা হবে মুছে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। এই সব নির্দেশ মেনে ইতিমধ্যেই পাল্টে ফেলা হয়েছে কিছু সংলাপ বা দৃশ্য, ফলে ১৯ জুলাই ছাড়পত্রও পেয়ে গিয়েছে ছবিটি।

আরও পড়ুন: হঠাৎ করে ‘খেলা হবে’ কেন বললেন আলিয়া ভাট, দেখুন ভিডিও

করণ জোহরের রকি অর রানি কি প্রেম কাহানিতে আলিয়া ভাট ও রণবীর সিং ছাড়াও ধর্মেন্দ্র, জয়া বচ্চন এবং শাবানা আজমির মতো তারকারাও প্রধান ভূমিকায় অভিনয় করেছেন। ছবিটিতে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির কিছু নামকরা নাম যেমন চূর্ণী গাঙ্গুলী এবং টোটা রায় চৌধুরীকে আলিয়া ভাট ওরফে রানীর পরিবারের সদস্য হিসাবে দেখা যাবে। ২ ঘণ্টা ৪৮ মিনিটের এই ছবিটি ২৮শে জুলাই, ২০২৩-এ প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#CM of Bengal Mamata Banerjee, #Alia Bhatt, #Dharmendra, #Karan Johar, #jaya bachchan, #Lok Sabha, #Ranveer Singh, #Shabana Azmi, #Tota Roy Chowdhury, #Churni Ganguly, #CBFC, #Rocky Aur Rani Ki Prem Kahani

আরো দেখুন