রাজ্য বিভাগে ফিরে যান

জোড়া ঘূর্ণাবর্তের ফলায় ভাসবে দক্ষিণবঙ্গ? রইল UPDATE

July 30, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গে প্রায় দুসপ্তাহ ধরে অব্যাহত বৃষ্টি। বেড়েছে বৃদ্ধির পরিমাণ‌ও। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমান আরও বাড়বে। সোমবার ও মঙ্গলবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা ।

উত্তর ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এর জেরে রাজ্যে রবি ও সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে।

দক্ষিণ বঙ্গের পূর্ব মেদিনীপুর , হাওড়া , কলকাতা , হুগলি , পুরুলিয়া , ঝাড়গ্রাম , পশ্চিম মেদিনীপুর , বাঁকুড়া , পশ্চিম বর্ধমান , পূর্ব বর্ধমান , বীরভূম , মুর্শিদাবাদ , নদীয়ায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। মৌসম ভবন সূত্রে খবর, বৃষ্টির পাশাপাশি দক্ষিণবঙ্গের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুত সহ বৃষ্টিও হতে পারে। সেই সঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি হালকা মাঝারি বৃষ্টি হতে উত্তরবঙ্গের সব জেলাতেই। উত্তরে আগামী ২-৩ দিন ভারী বৃষ্টি না হলেও হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গোটা রাজ্যেই তাপমাত্রার উল্লেখযোগ্য তেমন পরিবর্তন নেই।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪-৫ দিন গোটা রাজ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। যদিও এতে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Weather forecast, #rains, #Weather Update

আরো দেখুন