রাজ্য বিভাগে ফিরে যান

মেঘলা আকাশে ভ্যাপসা গরম নাকি স্বস্তির বৃষ্টি? কেমন থাকবে আজকের আবহাওয়া?

July 31, 2023 | < 1 min read

রাজ্যের আবহাওয়া, ছবি সৌজন্যে- ফ্রিপিক

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ দিনের বেলায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে মেঘের সঙ্গে দেখা যাবে রোদের ঝলক। রাতেও আকাশ মূলত মেঘলা থাকবে। অতিরিক্ত আর্দ্রতার কারণে ভ্যাপসা গরম সারাদিন বজায় থাকবে। 

তবে দুই বঙ্গে আরও বাড়বে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, বৃষ্টির পরিমান আরও বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা আগামিকাল ও পরশু।  

হাওয়া অফিস জানিয়েছে, আজ সোমবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের একাংশে ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি।  

 উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী চার-পাঁচ দিন গোটা রাজ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।  

 সোমবার থেকে  বুধবার উত্তরবঙ্গের  দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় জেলায়।  আগামী ২-৩ দিন হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সারা রাজ্যে তাপমাত্রার তেমন উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। 

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Weather forecast, #rains

আরো দেখুন