রাজ্য বিভাগে ফিরে যান

ফের বদলে যাবে আবহাওয়া! সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা কতটা?

August 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভাদ্র মাস শুরু হলেও মেটেনি বৃষ্টির ঘাটতি। এই পরিস্থিতিতে আজ থেকে বঙ্গে বাড়তে চলেছে গরম। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, বৃহস্পতিবার ছিটেফোঁটা বৃষ্টি হবে দক্ষিণে। শুক্রবার হাওয়া বদল। শনি থেকে মঙ্গল বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।

হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরবঙ্গে উপরের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিং, কালিম্পংয়ে একটু বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আগামী কয়েক দিন ধরে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্ত ভাবে হালকা মাঝারি বৃষ্টি।

দক্ষিণবঙ্গে আজ বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম। দুই এক জায়গায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি। খুব সামান্য হলেও বৃষ্টির সম্ভাবনা বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমান জেলায় সামান্য বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। বৃহস্পতিবার পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। তাপমাত্রা স্বাভাবিকের ২-৩ ডিগ্রি বেশি থাকবে। তাপমাত্রার সঙ্গে বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। শনিবার থেকে মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। উপকূলের জেলাগুলিতে রবিবার দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #rains, #kolkata weather, #Weather Update

আরো দেখুন