রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গ BJP-তে বাঙালিরাই কোণঠাসা? ভাইরাল শাহকে লেখা গেরুয়া কর্মীদের চিঠি

September 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বঙ্গ বিজেপিতে কোণঠাসা বাঙালি গেরুয়া কর্মীরাই! এমনই অভিযোগ জানিয়ে লেখা চিঠি সমাজ মাধ্যমে ভাইরাল। দক্ষিণ কলকাতা বিজেপির নব গঠিত জেলা কমিটিকে কেন্দ্র করে ক্ষুব্ধ কর্মীরা। এই বিষয়ে চিঠি পাঠানো হল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে। ভাইরাল ছবিতে দেখা যাচ্ছে, চিঠিতে লেখা হয়েছে, ‘কোন প্রদেশের জেলা কমিটি? পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার না বিহার উত্তরপ্রদেশ? জনমানসে ঠিক স্পষ্ট নয়।”

লোকসভা ভোটের আগে জেলায় জেলায় নতুন কমিটি গড়েছে বিজেপি, দক্ষিণ কলকাতার বিজেপির কমিটিকে কেন্দ্র করে দলের অন্দরে তৈরি হয়েছে ক্ষোভ। ভাইরাল ছবির অনুযায়ী, চিঠিতে অভিযোগ করা হয়েছে, দক্ষিণ কলকাতা জেলা কমিটিতে ২৫ জনের মধ্যে ১৩ জন অবাঙালি (৫২%)। শুধু দক্ষিণ কলকাতা নয়, বঙ্গ বিজেপির রাজ্য কমিটি, যুব মোর্চা এবং উত্তর কলকাতা সাংগঠনিক জেলা কমিটি, সর্বত্রই বাঙালিদের চেয়ে অবাঙালিদের দাপট বেশি। 

পাশাপাশি ভাইরাল ছবিতে দেখা যাচ্ছে, কংগ্রেসের সৌমেন দত্ত রায়ের বিজেপিতে আসা নিয়েও ক্ষোভ রয়েছে কর্মীদের। বঙ্গ বিজেপির সভাপতি আদপে কোনও ক্ষমতা নেই বলেও অভিযোগ করা হয়েছে চিঠিতে। বিজেপির বাঙালি কর্মীরাই চিঠিতে শাহকে জানিয়েছেন, এমন ভাবে চললে বাংলায় বিজেপির উত্থান সম্ভব নয়। এ সমস্যার সমাধান না হলে আসন্ন লোকসভায় তাঁরা দলের হয়ে ময়দানে নামবেন না বলেও হুঁশিয়ারি দিয়েছেন কর্মীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #bjp, #west bengal BJP, #party, #West Bengal

আরো দেখুন