রাজ্য বিভাগে ফিরে যান

আজ বঙ্গের কোন জেলায় কেমন আবহাওয়া? রইল UPDATE

September 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্য জুড়ে  আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে সপ্তাহের বাকি দিনগুলিতে বঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। 

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ ওড়িশা উপকূলে নিম্নচাপ শক্তি হারাচ্ছে। নিম্নচাপ এখন ঘূর্ণাবর্ত হিসেবে দক্ষিণ ওড়িশাতে অবস্থান করবে। এরপর এটি ছত্রিশগড় হয়ে উত্তরপ্রদেশের দিকে যাবে। বর্তমানে মৌসুমী অক্ষরেখা নিম্নচাপ এলাকায় অবস্থান করছে। এটি দক্ষিণ ওড়িশা  থেকে সরে ক্রমশ দক্ষিণ বঙ্গের উপর দিয়ে উত্তরবঙ্গের দিকে যাবে। ৭ তারিখ দক্ষিণবঙ্গে ও ৮ তারিখ উত্তরবঙ্গের দিকে প্রবেশের সম্ভাবনা। আর এই কারণেই আজ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়তে পারে। তবে ভারী বৃষ্টির খুব বেশি সম্ভাবনা নেই। বজবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার ও শুক্রবারে  বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে, তাপমাত্রা বাড়বে।

 আগামী ২৪ ঘন্টায় জন্য কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি ও বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।  

আজ দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আপাতত কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।  শুক্রবার, শনিবার ও রবিবার সবকটি জেলায় হাল্কা বৃষ্টির পূর্বাভাস ও সঙ্গে বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে।

 উত্তরবঙ্গে কাল শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। এদিন সবকটি জেলায় আপাতত হাল্কা বৃষ্টির সম্ভাবনা। যদিও আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও শুক্র ও শনিবার বজ্রবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে । রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে, বাড়বে তাপমাত্রা।  

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Weather forecast, #rains, #kolkata weather, #Weather Update

আরো দেখুন