বিনোদন বিভাগে ফিরে যান

৫৮ বছর পরও হাউসফুল দেব আনন্দের Guide, কোথায় জানেন?

September 25, 2023 | 2 min read

২৬ সেপ্টেম্বর এভারগ্রিন নায়ক দেব আনন্দের ১০০তম জন্মবার্ষিকী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২৬ সেপ্টেম্বর এভারগ্রিন নায়ক দেব আনন্দের ১০০তম জন্মবার্ষিকী। সিআইডি, গাইড, জুয়েল থিফ, ট্যাক্সি ড্রাইভার, প্রেম পূজারী, জনি মেরা নাম, হরে রাম হরে কৃষ্ণ-র মতো বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন কিংবদন্তি অভিনেতা দেব আনন্দ।

ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৩ ও ২৪ সেপ্টেম্বর দেব আনন্দ ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজিত হয়েছিল দেশের ৪০টি শহরে। দেব আনন্দের ৪টি সিনেমা – সিআইডি, গাইড, জুয়েল থিফ ও জনি মেরা নাম প্রদর্শিত হয় মুম্বই, কলকাতা, হায়দ্রাবাদ, আহমেদাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু, তিরুভানান্তাপুরাম, নিউ দিল্লি, নাগরপুর, জয়পুর, মোহালি, কোচির ও অন্যান্য শহরে।

দেব আনন্দের গাইড সিনেমা মুক্তি পায় ১৯৬৫ সালে। ৫৮ বছর পর সব শহরে হাউসফুল হয়েছে এই দুদিন গাইড সিনেমা। মানুষ সপরিবার নিয়ে দেখতে এসেছিল দেব আনন্দের গাইড। এভারগ্রিন দেব আনন্দের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা মানুষের মনে যে এখনও আছে সেটা আরও একবার প্রমাণ করে দিল এই ঘটনা।

ওয়াহিদা রহমান

ন্যাশনাল ফিল্ম আর্কাইভ অফ ইন্ডিয়া (এনএফএআই), পুনে যা এখন ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনের (এনএফডিসি) অংশ, দেব আনন্দের ১০০তম জন্মবার্ষিকী উপলক্ষে ২৩-২৬ সেপ্টেম্বর চার দিনের ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করেছে তারাও। ২৩ থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ল কলেজ রোডে ফিল্ম আর্কাইভের প্রধান অডিটোরিয়ামে দেব আনন্দের সাতটি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #Hindi cinema, #Legend, #Dev Anand, #100th anniversary, #Dev Anand film festival, #Evergreen

আরো দেখুন