রাজ্য বিভাগে ফিরে যান

বিভিন্ন প্রকল্পের প্রাপ্য টাকা আদায়ে বাংলা থেকে দিল্লি যাচ্ছে ৫০ লক্ষ চিঠি

September 27, 2023 | < 1 min read

বিভিন্ন প্রকল্পের প্রাপ্য টাকা আদায়ে বাংলা থেকে দিল্লি যাচ্ছে ৫০ লক্ষ চিঠি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার রাজধানীর উদ্দেশ্যে রওনা দিচ্ছে ৫০ লক্ষ চিঠি, প্রেরক বাংলার মানুষ। দাবি একটিই, পাওনা হকের টাকা ফেরত চাই। মোদী এবং দেশের গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংকে বাংলার মানুষ চিঠি লিখে দাবি জানিয়েছেন, পাওনা টাকা ফেরত চাই। বাংলার বিভিন্ন প্রান্ত থেকে আসা এই বিপুল সংখ্যক চিঠি নিয়ে, দিল্লিতে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘদিন ধরেই মোদী সরকারের কাছে বাংলার পাওনা টাকার পাহাড় জমেছে। ১০০ দিনের কাজ, আবাস যোজনা, গ্রাম সড়ক যোজনাসহ একাধিক প্রকল্পে বাংলার প্রাপ্য ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা। দীর্ঘদিন ধরেই এই দাবি করে আসছে বাংলা। একাধিকবার এই টাকা মেটানোর দাবি জানানো হয়েছে মোদী সরকারের কাছে। কিন্তু বিজেপি সরকার কর্ণপাত না করায়, বঞ্চনা নিয়ে রাস্তায় নেমেছেন রাজ্যের শাসক দল। লোকসভা ভোটের আগে আন্দোলনকে রাজধানীতে নিয়ে যাচ্ছে জোড়াফুল শিবির।

২ ও ৩ অক্টোবর দিল্লিতে তৃণমূলের কর্মসূচি রয়েছে। রাজ্যের বিভিন্ন জেলা থেকে ১০০ দিনের কাজ, আবাস যোজনায় বঞ্চিতদের কাছ থেকে চিঠি সংগ্রহ করেছেন তৃণমূল নেতৃত্ব। সব মিলিয়ে প্রায় ৫০ লক্ষ চিঠি। বাংলার বিভিন্ন প্রান্তের মানুষ মোদী ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংকে চিঠি লিখে উল্লেখ করেছেন, নিজেদের পাওনা টাকা ফেরত চাই। ১০০ দিনের কাজ করেছেন এমন শ্রমিকরা পারিশ্রমিক পাননি বলে অভিযোগ। আবাস যোজনায় যাঁরা বঞ্চিত, তাঁরাও চিঠি দিয়েছেন মোদীকে। সমস্ত চিঠি দিল্লি পাঠাচ্ছে তৃণমূল। সমাজ মাধ্যমে তৃণমূলের তরফে প্রকাশিত একটি ছবিতে দেখা গিয়েছে, বিপুল পরিমাণ চিঠি স্তরে স্তরে সাজিয়ে দিল্লি পাঠানোর প্রস্তুতি চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #delhi, #dues, #Letters

আরো দেখুন