বিনোদন বিভাগে ফিরে যান

হিন্দি সিনেমার উপর সর্ববৃহৎ অনলাইন প্রদর্শনী গুগল আর্টস অ্যান্ড কালচারে

November 21, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গুগল আর্টস অ্যান্ড কালচার সোমবার থেকে হিন্দি সিনেমার উপর সর্ববৃহৎ অনলাইন প্রদর্শনী চালু করেছে। হিন্দি চলচ্চিত্র শিল্পের শতাব্দী-দীর্ঘ ইতিহাসকে ডিজিটালাইজ করার ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

এই অনলাইন প্রদর্শনীর মাধ্যমে হিন্দি চলচ্চিত্রের হীরক খন্ডগুলিকে গোটা বিশ্বের সামনে তুলে ধরা হচ্ছে। শুধু তাই নয় হিন্দি সিনেমার নানা জানা-অজানা ইতিহাস এখানে বলা হয়েছে। বহু সারা জাগানো সিনেমার পোস্টারও ঠাঁই পেয়েছে এই প্রদর্শণীতে। পাশাপাশি হিন্দি সিনেমার আইকনিক চরিত্রদেরও বিশেষভাবে উপস্থাপন করেছে গুগল। বিভিন্ন কালজয়ী সিনেমার গান, বিশেষ মহূর্তগুলিকে সন্দরভাবে তুলে ধরা হয়েছে এই অনলাইন প্রদর্শনীতে। যাতে বিশ্বের যে কোনও প্রান্তের যে কোনও ভাষার মানুষ হিন্দি চলচ্চিত্র জগৎয়ের সুদীর্ঘ এবং অত্যন্ত সমৃদ্ধ ইতিহাস জানতে পারেন। চিলচ্চিত্রের পড়ুয়া, গবেষকদের জন্য গুগল আর্টস অ্যান্ড কালচারের এই উদ্যোগটি অত্যন্ত কার্যকরী হবে।

প্রদর্শনীটি Google Arts & Culture প্ল্যাটফর্মে আপনি বিনামূল্যের অ্যাক্সেস করতে পারবেন৷ গুগলের তরফে বলা হয়েছে, হন্দি চলচ্চিত্র নির্মাণের ইতিহাস, আইকনিক সিনেমা এবং হিন্দি চলচ্চিত্রের কিংবদন্তি সব কাহিনী, পোস্টার 3D ভার্চুয়াল গ্যালারিতে রাখা হয়েছে। যা গোটা বিশ্বের মানুষের কাছে পৌঁছে যাবে এবং হিন্দি চলচ্চিত্র সম্পর্কে কৌতুহলের নিরসন ঘটাতে সক্ষম হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Google, #Hindi cinema, #Online Exhibition

আরো দেখুন