দেশ বিভাগে ফিরে যান

অর্জুন পুরস্কারের জন্য মহম্মদ শামির নাম সুপারিশ করল BCCI

December 14, 2023 | < 1 min read

বিস্ফোরক মহম্মদ শামি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অর্জুন পুস্কার পেতে পারেন মহম্মদ শামি। অর্জুন পুরস্কারের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে ওডিআই বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা ফাস্ট বোলার মহম্মদ শামির নাম সুপারিশ করা হয়েছে। আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে তাঁর নাম। সেদিনই দেশের অন্যান্য সফল ক্রীড়াবিদরা, যাঁরা পদ্মশ্রী ও খেলরত্ন পুরস্কার পাবেন, তাঁদের নামও ঘোষণা করা হবে।

ক্রীড়া মন্ত্রক সূত্রে খবর, মহম্মদ শামির নাম তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য বিসিসিআই বিশেষ অনুরোধ করেছিল। এর আগে দেশের দ্বিতীয় সর্বোচ্চ ক্রীড়া পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড়দের তালিকায় তাঁর নাম ছিল না। ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি। মাত্র সাত ম্যাচে ২৪ উইকেট নিয়েছিলেন তিনি। এবার সেই সাফল্যের পুরস্কার দিতে চলেছে বিসিসিআই।

টেবল টেনিসে বাংলা থেকে দ্রোনাচার্য পুরস্কারের জন্য নাম পাঠানো হচ্ছে জয়ন্ত পুশিলালের। তিনি টেবল টেনিসের সফল কোচ। তাঁর হাত ধরে উঠে এসেছে বহু প্রতিভা। সম্প্রতি অসুস্থ ছিলেন এই নামী টিটি কোচ। এখন অনেকটাই সুস্থ তিনি।
পাশাপাশি ব্যাডমিন্টনের সাত্ত্বিক সাইরাজ ও চিরাগ শেঠীর নাম খেলরত্ন সম্মানের জন্য মনোনীত করেছে ব্যাডমিন্টন সংস্থা। এবার কেন্দ্র ক্রীড়ামন্ত্রক তাদের সিদ্ধান্তের কথা জানাবে।

এই বছর যে ১৬জন অর্জুন পুরস্কার পেতে পারেন- কৃষাণ বাহাদুর পাঠক (হকি), সুশীলা চানু (হকি), ওজাস প্রবীণ দেওতালে (তিরন্দাজ), অদিতি গোপীচন্দ (তিরন্দাজ), মহম্মদ হুসামুদ্দিন (বক্সার), আর বৈশালী (দাবাড়ু), দীক্ষা ডোগর (গল্ফার), ঐশ্বর্য প্রতাপ সিংহ তোমর (শুটার), অন্তিম পঙ্ঘল (কুস্তিগির) এবং ঐহিকা মুখোপাধ্যায়ের (টেবিল টেনিস) মতো খেলোয়াড়েরা রয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #BCCI, #md shami, #arjuna award

আরো দেখুন