রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: সরস্বতী পুজোয় শীতের ছন্দপতন, ফের বৃষ্টিতে ভিজবে বঙ্গ?

February 14, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সরস্বতী পুজো মাটি করতে পারে বৃষ্টি! আজ ও কাল দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তারা জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে বিপরীত ঘূর্ণাবর্ত। সেইসঙ্গে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। তার জেরে সরস্বতী পুজোতেও বঙ্গে বৃষ্টি চলবে। ১১টি জেলায় জারি করা হয়েছে সতর্কতা। বৃষ্টি চলবে সরস্বতী পুজোর পরেও।

মৌসম ভবন জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। মঙ্গলবার বেলা বাড়তেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। কয়েকটি জেলাতে বৃষ্টিও হয়েছে হালকা থেকে মাঝারি। তবে আজ বুধবার বৃষ্টির পরিমাণ বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গের সব জেলাতেই। কলকাতাতে ও হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। আজ পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের অন্য জেলায় হালকা বৃষ্টি হবে।

উত্তরবঙ্গের মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবারও মালদা ও দুই দিনাজপুরে হালকা বৃষ্টি হতে পারে।

কলকাতায় বুধবার সন্ধে বা রাতের দিকে বৃষ্টিতে ভিজতে পারে। বুধবার ১৫ তারিখও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি হবে না। আজ শহরে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ও ১৮ ডিগ্রির আশেপাশে থাকবে। রাজ্যের ১১টি জেলায় বাজ পড়ার আশঙ্কা। বজ্রপাতের আশঙ্কা রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, নদীয়া, মালদা, দুই দিনাজপুরে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #rains, #Weather Update, #Saraswati Puja 2024

আরো দেখুন