রাজ্য বিভাগে ফিরে যান

পদ্মবনে অর্জুন! ক্ষোভ উগড়ে দিলেন বিজেপি’র মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী

March 15, 2024 | 2 min read

পদ্মবনে অর্জুন! ক্ষোভ উগড়ে দিলেন বিজেপি’র মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিজেপিতেই যাচ্ছেন অর্জুন সিং (Arjun Singh)। রীতিমতো সাংবাদিক সম্মেলন করে সেকথা জানিয়ে দিয়েছেন দাপুটে রাজনীতিবিদ। এমনকী গেরুয়া দলে ভিড়ে আসন্ন লোকসভা নির্বাচনে তিনি যে বারাকপুর থেকেই দাঁড়ানোর মরিয়া চেষ্টায় রয়েছেন সেকথাও স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন। তবে অর্জুনের পদ্মে ঘরওয়াপসিতে এবার দলেই বিদ্রোহ শুরু হয়েছে।

নিচুতলার বিভিন্ন অংশ তো বটেই, বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী ফাল্গুনী পাত্র (Phalguni Patra) কোনওরকম রাখঢাক না করেই অর্জুনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। তাঁর কথায়, আদর্শগত কারণে নয়, ব্যক্তিগত স্বার্থেই দলবদল করছেন। প্রসঙ্গত, বিজেপি’র (BJP) টিকিটে লোকসভা যাত্রার ছাড়পত্র জুটিয়ে গত ২০২২ সালের মাঝামাঝি সময়ে ফের তৃণমূলে ফিরে গিয়েছিলেন অর্জুন সিং। জোড়াফুল শিবিরে ফিরে যাওয়া ইস্তক নানা ইস্যুতে জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যাম সহ আরও কয়েকজনের সঙ্গে অর্জুনের বিবাদ চরমে পৌঁছয়। দুই গোষ্ঠীর মধ্যে বাকযুদ্ধের পাশাপাশি সংঘর্ষও শুরু হয়। অর্জুনকে যাতে কোনওভাবেই তৃণমূলের টিকিট দেওয়া না হয়, তার জন্য তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কাছে দরবার শুরু করে তাঁর বিরোধী অংশ। এহেন পরিস্থিতিতে বারাকপুরে দলের প্রার্থী হিসেবে পার্থ ভৌমিকের নাম ঘোষণা করে দেয় তৃণমূল। আর তারপরই ‘বিদ্রোহী’ সেজে বিজেপিতে ফেরার তোড়জোড় শুরু করেছিলেন অর্জুন। বৃহস্পতিবার ফের সিঙ্গল ফুলে যাওয়ার ঘোষণা করা মাত্রই ফুঁসে উঠেছেন বারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত নৈহাটির মামুদপুরের বাসিন্দা ফাল্গুনী। পোড় খাওয়া এই নেত্রীর নামই এবার বারাকপুরে বিজেপির প্রার্থী হিসেবে চর্চায় ছিল।

ফাল্গুনীদেবী বলেন, রাজনৈতিক আদর্শের কারণে যোগ দিলে তাঁকে স্বাগত জানাতাম। কিন্তু ব্যক্তিগত স্বার্থের জন্য, শুধু টিকিটের জন্য দলে আসছেন। কর্মীরাই তা বিবেচনা করবেন, দিশা ঠিক করবেন। দেখা যাচ্ছে, তিনি কোন আদর্শের জন্য নয়, ব্যক্তি স্বার্থেই দলবদল করছেন। তৃণমূল টিকিট দেয়নি বলেই ২০১৯ সালে বিজেপিতে এসেছিলেন। টিকিট পেয়ে এমপি হয়েছিলেন। মাঝে তৃণমূলে যান। এবারও টিকিট না পেয়ে বিজেপিতে ফিরে আসছেন। এই রাজনীতি সমর্থনযোগ্য নয়। ১৯৯৬ থেকে বিজেপির রাজনীতির সঙ্গে যুক্ত ফাল্গুনী পাত্র। তিনি বলেন, আমি তৃণমূলে আসার জন্য ২০১১ সালে প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আদর্শকে বিসর্জন দিইনি। অর্জুন সিং এতই বাহুবলী, যে পুরভোটে নিজের বুথেও জিততে পারেন না। গত পুর ভোটে তিনি বিজেপিতে ছিলেন, নিজের লোকদের টিকিট পাইয়ে দিয়েছিলেন। পরে তারা তৃণমূলে চলে গিয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Arjun singh, #Barrackpore, #Lok Sabha Election 2024, #Phalguni Patra

আরো দেখুন