রাজ্য বিভাগে ফিরে যান

ভুয়ো খবর ছড়াচ্ছেন শুভেন্দু, জানালো রাজ্য পুলিশ, কমিশনে তৃণমূল

March 23, 2024 | 2 min read

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে তৃণমূল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ উঠল রাজ্যের বিরোধী দলনেতা তথা গেরুয়া নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল।

নির্বাচন ঘোষণা হতেই জারি হয়েছে মডেল কোড অফ কন্ডাক্ট, নির্বাচনী আচরণ বিধি লাগু থাকাকালীন ভুয়ো খবর প্রচারের অভিযোগ উঠল শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। এদিন (২৩/০৩/২০২৪) এক্স হ্যান্ডেলে শুভেন্দু একটি টুইট করেন। তাতে রাজ্যের বেশ কয়েকজন উচ্চ পদস্থ পুলিশ অধিকারিকদের নাম, তাঁরা কোন বছরের ব্যাচ, বর্তমানে তাঁরা কোন পদে আসীন ইত্যাদি তথ্য উল্লেখ করে শুভেন্দু দাবি করেন; তালিকায় উল্লেখ থাকা পুলিশ অধিকারিকেরা আইপিএস না হয়েও, আইপিএস সমতুল্য দায়িত্ব সামলাচ্ছেন। প্রসঙ্গত, নির্বাচন কমিশন চলতি মাসের একুশ তারিখ সব রাজ্য সরকার জানিয়েছিল, জেলা পুলিশ সুপারের মতো দায়িত্বে নন-ক্যাডার অফিসারদের রাখা যাবে না। সেই মর্মে শুভেন্দু পদক্ষেপ দাবি করেন। কিন্তু তাঁর দাবি, আদপে মিথ্যে। এমনই অভিযোগ উঠছে।

পশ্চিমবঙ্গ পুলিশ, শুভেন্দুর এক্স হ্যান্ডেলের পোস্ট উল্লেখ করে জানিয়েছে, বিরোধী দলনেতার করেন মিথ্যে এবং বিভ্রান্তিমূলক। তারা জানাচ্ছে, সংশ্লিষ্ট পুলিশ অধিকারিকদের নিয়োগের ক্ষেত্রে ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের সমস্ত নিয়ম মানা হয়েছে।

অন্যদিকে, তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জানিয়েছে। চিঠিতে তৃণমূলের দাবি, সংশ্লিষ্ট পুলিশ অধিকারিকরা প্রত্যেকেই ইন্ডিয়ান পুলিশ সার্ভিস ক্যাডার রুল, ১৯৫৪-র অধীনে আইপিএস ক্যাডার। বিরোধী দলনেতার মতো দায়িত্বশীল পদে থেকে নির্বাচনী আচরণ বিধি লাগু থাকাকালীন এমন ভুয়ো, প্ররোচনামূলক খবর ছড়ানোর অভিযোগ শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচন কমিশনের পদক্ষেপের আবেদন জানাচ্ছেন তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#fake News, #bjp, #suvendu adhikari, #tmc

আরো দেখুন