রাজ্য বিভাগে ফিরে যান

ভোটবাক্স খুললে ৪০০ পার নয়, BJP যেন ৪৪০ ভোল্টের ঝটকা খায়, রানাঘাটের সভায় হুঙ্কার অভিষেকের

April 21, 2024 | 2 min read

ছবি সৌজন্যে: তৃণমূল কংগ্রেস এক্স হ্যান্ডেল

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: পরিবেশের উত্তাপের সঙ্গে সঙ্গে ভোটের পারদও চড়ছে, লোকসভা ভোটের রবিবাসরীয় প্রচারে মতুয়া অধ্যুষিত রানাঘাট (Ranaghat)লোকসভা কেন্দ্রে ঝড় তুললেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী ১৩ তারিখ চতুর্থ দফায় ভোট রয়েছে রানাঘাটে, এদিন মুকুটমণি অধিকারীর (MukutmaniAdhikari) সমর্থনে জনসভা করেন অভিষেক। ফের একবার মোদী সরকারের (Modi Govt)বিরুদ্ধে একহাত নেন তিনি।

সিএএ নিয়ে বিজেপি সরকারকে ফের এবার চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে সিএএ কার্যকর করার সিদ্ধান্তকে ‘জুমলা’ বলে অভিযোগ করেন তিনি। CAA-র পর NRC আনা হবে না বলে কেন্দ্রের তরফে বিজ্ঞপ্তি দেওয়া হলে, তিনিও CAA-কে সমর্থন করবেন বলে চ্যালেঞ্জ করেন অভিষেক।

তৃণমূলের সাধারণ সম্পাদকের অভিযোগ, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে CAA-র ঘোষণা করেছিল বিজেপি। মতুয়া, নমশূদ্র, উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়া হবে বলে ঘোষণা করেছিলেন খোদ প্রধানমন্ত্রী মোদী। কিন্তু পাঁচ বছর আগে পাস হওয়া বিল, লোকসভা নির্বাচনের মুখে লাগু করার নেপথ্যে বিজেপির রাজনৈতিক স্বার্থ রয়েছে।

রানাঘাটের সভা থেকে অভিষেক বলেন, “সিএএ বিজেপির আরও একটা জুমলা। তৃণমূল যা বলে তাই করে। ১০০ দিনের টাকা, বাড়ি, রাস্তার টাকা আটকে রেখেছে কেন্দ্র। আপনাদের ভোট নিয়ে আপনাদের টাকাই আটকে রেখেছে বিজেপি। নিজের অধিকার বুঝে ভোট দিন। এনআরসি করে ডিটেনশন ক্যাম্প করতে চায় বিজেপি। অসমের মতো বাংলাতেও প্রথমে সিএএ করে পরিস্থিতি বুঝে এনআরসি করতে চায় বিজেপি। আগে অসমে এনআরসি করে ১২ লক্ষ মানুষকে ডিটেশন ক্যাম্পে পাঠিয়েছে। কেন্দ্র যদি বলে এনআরসি করবে না। তাহলে সিএএকে সমর্থন করব। সিএএ, এনআরসির নামে বাংলার মানুষকে বঞ্চিত হতে দেব না।”

অভিষেকের আশঙ্কা বিজেপি বাড়ি বাড়ি গিয়ে টাকা বিলি করতে পারে। তিনি বললেন, ‘বিজেপি পয়সা বিলি করতে বাড়ি বাড়ি যাবে। আমি আপনাদের হাতজোড় করে বলব, বিজেপি টাকা দিলে, সেই টাকা নিয়ে নেবেন।’ কেবল টাকা নেওয়া নয়, টাকা দিতে আসা মানুষদের সঙ্গে দরদাম করার পরামর্শও দিলেন অভিষেক। তিনি বললেন, ‘দরদাম করবেন। কাউকে ৫০০ টাকা দিলে ২০০০ টাকা চাইবেন। কাউকে ২০০০ টাকা দিলে ৫০০০ টাকা চাইবেন। এই টাকা আপনার টাকা। পাঁচ বছর আপনার সঙ্গে বঞ্চনা করেছে, ভাঁওতাবাজি করেছে। আপনি একদিন করবেন, ১৩ মে। স্যাঁকরার ঠুক ঠাক, কামারের এক ঘা। আপনি একদিন সুযোগ পাবেন।’

বিজেপির থেকে টাকা নিলেও, মানুষ যেন নিজের ভোট তৃণমূলকেই দেয় সে’বার্তাও দিলেন অভিষেক। বললেন, ‘পদ্মফুলের থেকে টাকা নেবেন আর জোড়াফুলে ভোট দেবেন।’ বিজেপিকে ৪৪০ ভোল্টের ঝটকা দেওয়ার বার্তা দিয়ে অভিষেক বললেন, ‘৪ জুন ভোটবাক্স খুললে, বিজেপি ৪০০ পার নয়, ৪৪০ ভোল্টের ঝটকা খায়, সেটা আপনাদের সুনিশ্চিত করতে হবে। পদ্মফুল যেন চোখে সর্ষে ফুল দেখে, সেটা আপনাদের নিশ্চিত করতে হবে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Rally, #Loksabha Election 2024, #Mukut Mani Adhikari, #West Bengal, #bjp, #abhishek banerjee, #tmc, #ranaghat

আরো দেখুন