রাজ্য বিভাগে ফিরে যান

পেশাদারি প্রচার দেখছে বাংলা, কর্পোরেট ক্যাম্পেনে বিরোধীদের ঘায়েল তৃণমূলের

April 24, 2024 | < 1 min read

পেশাদারি প্রচার দেখছে বাংলা, কর্পোরেট ক্যাম্পেনে বিরোধীদের ঘায়েল তৃণমূলের

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: নিখুঁত পেশাদারি কায়দায় রাজ্যজুড়ে প্রচার চালাচ্ছে তৃণমূল। তৃণমূলের অসীম শক্তিশালী সংগঠন, ইন্ডিয়ান পলিটিক্যাল অ্যাকশন কমিটি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিট অফিসের উদ্যোগে এ’সব চলছে। বিজেপি-সহ বিরোধীদের কোণঠাসা করতে কর্পোরেট ধাঁচে প্রচার পরিকল্পনা সাজিয়েছে তৃণমূল। নিছক জনসংযোগ হোক বা তারকা প্রচারককে নিয়ে প্রার্থীর বর্ণাঢ্য রোড শো, কর্পোরেট ছোঁয়া সর্বত্র। সফল কর্মসূচি আয়োজনেই শেষ নয়, মানুষের মধ্যে ইতিবাচক প্রতিক্রিয়া কতটা, নেতিবাচক কতটা, পেশাদারি কায়দায় নথিবদ্ধ হচ্ছে সব।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজে প্রতিদিন দু’টি করে সভা করছেন। সভা ও রোড শো করছেন অভিষেক নিজেও। তৃণমূলের সর্বস্তরের শীর্ষ নেতৃত্ব, দলের ‘স্টার’ প্রচারকরা বিভিন্ন এলাকা চষে ফেলছেন। প্রচারের নির্ঘণ্ট তৈরি থেকে কমিশনে অভিযোগ জানানো, সুনির্দিষ্ট পরিকল্পনার ভিত্তিতে সব চলছে।

কবে, কোন দফায়, কোথায় নির্বাচন, তার ভিত্তিতে মমতা ও অভিষেকেরে জনসভা, পদযাত্রা ও জনসংযোগের কর্মসূচি তৈরি হচ্ছে। তৃণমূলের ৪০ জন তারকা প্রচারক কবে, কোথায় প্রচার করবেন, তারও একটি তালিকা তৈরি করা হচ্ছে। প্রতি ক্ষেত্রে শীর্ষ নেতৃত্বের পাশাপাশি অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিস থেকে সবরকম সাহায্য করা হচ্ছে। সঙ্গ দিচ্ছে আইপ্যাক। ফের সক্রিয় হতে দেখা গিয়েছে আই প্যাককে। কোনও সভা বা রোড শো শেষ হলেই আইপ্যাকের কর্মীরা কর্মসূচির প্রতিক্রিয়া নিয়ে রিপোর্ট তৈরি করছেন।

ক্যামাক স্ট্রিটের অফিস থেকে গোটা প্রচারপর্ব মনিটরিং করা হচ্ছে। বিতর্কিত কোনও ঘটনা সামনে আনা, ইস্যু করা, সংশ্লিষ্ট বিষয়ে কমিশনে অভিযোগ জানানো, সব সুষ্ঠুভাবে চলছে ও নিয়ন্ত্রিত হচ্ছে। ফেসবুক, এক্স হ্যান্ডেল, ইউ টিউব-সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রতিদিন বিরোধীদের বিরুদ্ধে সরব হচ্ছে জোড়াফুলের আইটি টিম।

TwitterFacebookWhatsAppEmailShare

#professional, #West Bengal, #tmc, #campaign, #politics, #Loksabha Election 2024

আরো দেখুন